খুব ভালোবাসি তোমায়
- সূর্য মুহাম্মাদ জান - ব্যদনার বালুচর ২৮-০৪-২০২৪

দেখতে দেখতে কয়েকটা যুগ পেরিয়ে গেল
তোমার আমার ভালোবাসার ইতিকাহিনীর,
হয়ত দিন গুলো তোমার কাছে ক্ষরস্রোতা নদীর মতন
বহিয়া গেছে দুর অজানায়
হয়ত টেরই পাও নি কি ভাবে কেটে গেল দিন গুলো
শুধুই তোমার দিন চলেছে ব্যস্ততা আর পরম স্নেহের বাঁধনে ।
কিন্তু আমার কাছে যে দিন গুলো যেতে চাই না
নিরবে নিভৃতে পড়িয়া রয়ে গেল শিথানে,
যেন মন হয় হাজারটা শতাব্দি কেটে গেল
তবুও আমার মাটির ঘরে যাবার সময় হলো না যে,
নিরবতায় বহু যন্ত্রণার রুক্ষদাবানলে
হূদয়ের গহিনে লুকিয়ে থাকা ভালোবাসা গুলো
দিনকে দিন শুষ্ক হয়ে যাচ্ছে,
জীবনের গহিন পারাবারে যেন হাবুডুবু খেতেই
শূন্যে উঠাও হয়ে গেছে সকল প্রেম-ভালোবাসা যত ।
তবুও তোমায় ভুলতে পারি নি,মুছতে পারি নি
হূয়ার প্রেমলিপি হতে তোমার নাম
তোমাকে এ জীবনের অধিক যে ভালোবাসি
হাজারবার তোমার নাম
হূয়া হতে মুছতে গিয়েও বাঁধা পেয়েছি
মন যে ডুকরে উঠে বলে তুমি আমায় এখনো ভালোবাসো
আর তাই তো তোমাকে পাবার আশায়
এখনো আমি পড়ে রইলাম
যাতনার এই পুরান ধরিত্রীর হূয়ায় ।
আমি যে তোমায় খুব ভালোবাসি
সিমার প্রেমিকা তুমি আজো বুঝলে না
আর তাই ত এই হূয়ায় তপ্ত রৌদ্রে ধুসর মরুভূমি.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।